প্রতিচ্ছবি
- ফারহাতুল বাসার - গহীন আলো ১৩-০৫-২০২৪

আলোর ওপাশে কালো ছায়ার প্রতিচ্ছবি,
কোন প্রেত, কোন কালমুর্তি, অথবা....
যাই হোক, ও নিয়ে ভেবে তেমন কোন কাজ নেই,
আলোর প্রতিবিম্ব প্রতিফলিত হোক আলোর বিপরীতে..
আর প্রেত? কালমুর্তি ! ওযে, অশুভ শক্তির হাতছানি,
আলোর দীপ্তিকে কালচক্রে মিলিয়ে দেয়াই যার প্রধান উদ্দেশ্য....
আলোর শক্তি হয়ে উঠুক সূ্র্যের আগুন,
যেই আগুনে ভস্স হবে যতো সব অশুভ শক্তির আধার...
অশুভ শক্তিকে, অশুভ প্রতিচ্ছবিকে জালিয়ে ছারখার করে দাও আলোর শক্তিতে, যদি না হয়, তবে জালো,তবে জালো জাহান্নামের আগুন, যেই হিংস্র লেলিহান শিখায় জলে পুড়ে ছারখার হবে অভিশাপবৃত্তের পুন: রুপায়ন....
পৈশাচিক প্রতিচ্ছবির পুন: জন্ম হলে আলো হবে গতিহীন, শৈবালে ঢাকা পড়বে আলোর হাযার বছরের অস্তিত্ত...
তবে গেয়ে ওঠো হে প্রজন্ম : আলো আমার আলো ওগো আলো ভুবন ভরা..........
তবে জন্ম হোক প্রতিচ্ছবি, যেই প্রতিচ্ছবির প্রতিবিম্বে ঝলক পড়বে হাযারো আলোর হাযারো আলোকিত প্রতিচ্ছবি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।